kalerkantho


সুনামগঞ্জের শনির হাওরে নৌকাডুবিতে নিখোঁজ ৪

সুনামগঞ্জ প্রতিনিধি   

১০ আগস্ট, ২০১৭ ২০:৫৫



সুনামগঞ্জের শনির হাওরে নৌকাডুবিতে নিখোঁজ ৪

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শনির হাওরে আফালের (উত্তাল ঢেউ)) কবলে পড়ে নৌকাডুবিতে তিন শিশু কন্যাসসহ চারজন নিখোঁজ হয়েছেন।

আজ বৃহষ্পতিবার বিকেল সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। ঘটনার পর এলাকাবাসী উদ্ধার তৎপরতা ব্যর্থ হওয়ার পর পুলিশ স্থানীয়দের নিয়ে উদ্ধার চালাচ্ছে। তবে এখনো তাদের খোঁজ পাওয়া যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বিকেলে বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের হাসিমপুর গ্রাম থেকে পার্শবর্তী তাহিরপুর উপজেলার দক্ষিণকুল গ্রামে একটি বৌভাতের অনুষ্ঠানে নৌকাযোগে আসছিলেন অন্তত ৩৫ জন যাত্রী। বিকেল সাড়ে চারটার দিকে হঠাৎ আফালের মুখে পড়ে বৌভাত অনুষ্ঠানের উদ্দেশ্যে আসা যাত্রীবাহী ওই নৌকাটি।

এ সময় নৌকাটি শনির হাওরের দাওয়ার বিলে ডুবে যায়। এ সময় হৈচৈ শুরু হলে নৌকার যাত্রীদের আর্তচিৎকারে এগিয়ে আসেন আশপাশের গ্রামের মানুষজন। তারা ৩১জন যাত্রীকে উদ্ধার করলেও এখনো হাসমপুর গ্রামের হারুন মিয়া (৪৮), তানহা আক্তার (৬), ঝুমা ( ৮) ও সাজনা বেগম (৭) নিখোঁজ রয়েছে। পুলিশ ও স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালালেও এখনো তাদের উদ্ধার সম্ভব হয়নি। তবে উদ্ধারের জন্য সুনামগঞ্জ ও সিলেট থেকে দমকল বাহিনীকে ডাকা হয়েছে।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া তাহিরপুর থানার এসআই মো. আমির উদ্দিন বলেন, ঘটনার পর থেকেই আমরা উদ্ধার তৎপরতা চালাচ্ছি। তবে চারজনের মধ্যে একজনকেও উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান চালাতে সুনামগঞ্জ ও সিলেট থেকে ডুবুরিকে তলব করা হয়েছে বলে তিনি জানান।



মন্তব্য