kalerkantho


জাবিতে দায়িত্বগ্রহণ করলেন নবনিযুক্ত প্রো-উপাচার্য ও কোষাধ্যক্ষ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ জুলাই, ২০১৭ ২৩:১০



জাবিতে দায়িত্বগ্রহণ করলেন নবনিযুক্ত প্রো-উপাচার্য ও কোষাধ্যক্ষ

ছবি: কালের কণ্ঠ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি গত রবিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩(১) ধারা অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আমির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য পদে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪(১) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মো. মনজুরুল হককে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রদান করেছেন।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উভয়ই স্ব স্ব পদে দায়িত্বগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এর আগে গত রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা শাখা থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে চার বছরের জন্য এই দুটি পদে তাঁদের নিয়োগের আদেশ জারি করা হয়।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার আগেই এসব নিয়োগ বাতিল করতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, দীর্ঘ তিন বছরের বেশি সময় ধরে উপ-উপাচার্য (শিক্ষা) পদটি খালি পড়ে ছিল। অধ্যাপক আবুল হোসেন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সামনের বছরের মার্চে তার মেয়াদ শেষ হবে। ফলে বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম অনুযায়ী আরেকজন উপ-উপাচার্য নিয়োগ দিল সরকার। আর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্বে থাকা অধ্যাপক আবুল খায়েরের মেয়াদ গত ১৯ জুন শেষ হয়।

সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি অত্যন্ত খুশি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে গতিশীল রাখা এবং আধুনিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।


মন্তব্য