kalerkantho


ভোলায় হরিণের মাংসসহ শিকারি গ্রেপ্তার

ভোলা প্রতিনিধি    

১৯ মে, ২০১৭ ২১:৫০



ভোলায় হরিণের মাংসসহ শিকারি গ্রেপ্তার

ভোলার মনপুরায় আট কেজি হরিণের মাংসসহ আবু সাঈদ (৩২) নামের এক শিকারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সিকদারহাট বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তারের পর আজ শুক্রবার সকালে তাকে ভোলার আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার আবু সাঈদ উপজেলার ৩ নম্বর উত্তর সাকুচিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবু তাহেরের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সিকদারহাট বাজার এলাকায় একদল শিকারি হরিণ জবাই করে হরিণের মাংস ভাগবাটোয়ারা করছে- এমন সংবাদ পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এ সময় বাজারের জনৈক আবু বকরের চায়ের দোকানের সামনে থেকে আট কেজি হরিণের মাংসসহ আবু সাঈদকে গ্রেপ্তার করা হয়। এ সময় আরিফ নামের অপর শিকারি পালিয়ে যান।

এ ব্যাপারে মনপুরা থানার ওসি শাহিন খান জানান, এ ঘটনায় বন্য ও পশু নিধন আইনে মনপুরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার সাঈদকে আজ  শুক্রবার সকালে ভোলার আদালতে পাঠানো হয়েছে। অভিযোগ রয়েছে, হরিণ শিকারিদের একটি চক্র দীর্ঘদিন ধরে মেঘনা নদীর বুকে জেগে ওঠা মনপুরার বিভিন্ন চরে অবাধে হরিণ শিকার করে আসছে। ওই চক্রটি প্রায়ই বিভিন্ন চর থেকে হরিণ শিকার করছে বলে অভিযোগ রয়েছে।  


মন্তব্য