kalerkantho


বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৯ মে, ২০১৭ ২০:৫২



বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী

বর্তমান সরকারকে শিক্ষাবান্ধব উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, "শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই দিয়ে শিক্ষার্থীদের উৎসাহিত করা হচ্ছে। "

আজ শুক্রবার বিকেলে ফরিদপুর জিলা স্কুলের কৃতি ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, "তোমরাই জাতির ভবিষ্যত, আগামী দিনের কাণ্ডারি। জাতির উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখতে এখন থেকে নিজেকে প্রস্তত করতে হবে। পড়ালেখোর পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি র্চ্চার মাধ্যমে নিজেকে সুন্দরভাবে গড়ে তুলতে হবে। " তিনি বলেন, "জীবনে উন্নতি করতে হলে এখন থেকেই লক্ষ্য স্থির করে একাগ্রতার সঙ্গে কাজ করতে হবে। লক্ষ্যহীন জীবন দাঁড়হীন নৌকার মতো। এ জন্য প্রতিটি শিক্ষার্থীর উচিত জীবনের লক্ষ্য ঠিক করে নেওয়া। "

পৃথিবীতে যে কোনো কাজে সফল হতে হলে প্রয়োজন সাহস। সাহসের সঙ্গে সুশৃঙ্খলভাবে নিজেকে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে প্রধান অতিথি বলেন, "দুর্বলতা পরিহার করে সাহসের সঙ্গে জীবন সংগ্রামে এগিয়ে যেতে হবে। তাহলেই তোমরাও স্মরণীয়-বরণীয় হয়ে থাকবে। স্কুলের অডিটোরিয়াম ও মসজিদ নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, "এ কাজ যত দ্রুত হয় সে ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম, জিলা স্কুলের প্রধান শিক্ষক মনিমোহন বিশ্বাস, নূরুল ইসলাম কাজল, ত্রিদীপ চক্রবর্তী প্রাপ্য, আতাউর রহমান মৃধা প্রমুখ। পরে প্রধান অতিথি ওই স্কুলের মোট ৩০৬ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট এবং ৬০ জন মেধাবী ছাত্রকে মোজাম্মেল হক ছাত্রবৃত্তির ৬২ হাজার ৫০০ টাকার চেক তুলে দেন।

 


মন্তব্য