kalerkantho


সরকার কারো বসতভিটা উচ্ছেদ করে জমি নেবে না: খাদ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ২০:৫১



সরকার কারো বসতভিটা উচ্ছেদ করে জমি নেবে না: খাদ্যমন্ত্রী

বর্তমান সরকার আর কারো বসতভিটা উচ্ছেদ করে জমি অধিগ্রহণ করবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। আজ শুক্রবার বিকেলে সাভারের ভাকুর্তা উচ্চ বিদ্যালয় মাঠে ভাকুর্তার ৫টি ও কেরানীগঞ্জের ১১টি মৌজার প্রায় তিন হাজার লোকজনের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।  

কামরুল ইসলাম বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সাভারের ভাকুর্তা ও কেরানীগঞ্জের ১৬টি মৌজার কাউকে বসতভিটা থেকে উচ্ছেদ করে জমি অধিগ্রহণ করে ফ্ল্যাট নির্মাণ করবেন না। একটি স্বার্থন্বেষী মহল বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার।  

তিনি আরও বলেন, একটি মহল আওয়ামী লীগ সরকারের অগ্রজাত্রাকে ঠেকাতে দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। তাই সবাইকে তাদের বিরুদ্ধে সর্তক থাকতে হবে।  

খাদ্যমন্ত্রী বলেন, সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে ভালো করেছে। কিন্তু বিএনপি-জামায়াত বলছে আমরা হেফাজতের সাথে বৈঠক করেছি। হেফাজতের সাথে সরকারের কোন সম্পর্ক নেই বলেও জানান তিনি।  

উল্লেখ্য ভাকুর্তার ৫টি ও কোরানীগঞ্জের ১১টি মৌজার জমি অধিগ্রহণ করে রাউজুক মন্ত্রী-এমপিদের জন্য ফ্ল্যাট নির্মাণ করার ঘোষণা দিয়েছিলেন।

এর প্রতিবাদে ভাকুর্তা ও কেরানীগঞ্জের কয়েক হাজার লোকজন ভিটে মাটি রক্ষার দাবিতে আন্দোলন করে আসছিল। এজন্য আজ শুক্রবার বিকেলে ওই দুই এলাকার লোকজনদের নিয়ে মতবিনিময় করেন মন্ত্রী।


মন্তব্য