kalerkantho


মুক্তিযুদ্ধের গৌরব কথা শোন

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৭ ১৯:৪৪



মুক্তিযুদ্ধের গৌরব কথা শোন

জাতীয় গৌরবের মুক্তিযুদ্ধ সম্পর্কে শিশুকিশোরদের যথাযথ জ্ঞান দান করা ও তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করার লক্ষ্যে দেশের স্কুলÑকলেজের শিক্ষার্থীদের জন্য সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ 'মুক্তিযুদ্ধের গৌরবকথা শোন' নামে একটি জাতীয় ভিত্তিক কর্মসূচি গ্রহণ করেছে।  

আগামিকাল, ২১ মার্চ ২০১৭ বুধবার ঢাকার আজিমপুর গার্লস স্কুল এ্যান্ড কলেজে সকাল ১০টায় কর্মসূচির উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত (এম পি)।  

সভাপতিত্ব করবেন ফোরামের চেয়ারম্যান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল কে.এম. সফিউল্লাহ বীর উত্তম (অব.)। কর্মসূচিতে অংশ নেবেন মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার লে. কর্ণেল আবু ওসমান চৌধুরী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধাগন।  

এই কর্মসূচির আওতায় দেশের সকল অঞ্চলে স্কুলকলেজের শিক্ষার্থীদের সামনে বীর মুক্তিযোদ্ধাগণ তাঁদের ত্যাগ ও বীরত্বের কথা শোনাবেন, বিভিন্ন প্রশ্নের উত্তর দান করবেন এবং  মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতি ছেলেমেয়েদের আগ্রহী করে তুলবেন। কর্মসূচিতে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের  জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ, গান ও বক্তৃতা প্রতিযোগিতা অন্তর্ভূক্ত থাকবে এবং মুক্তিযুদ্ধের ভিডিও/আলোকচিত্র প্রদর্শণ ও সাংস্কৃতিক আয়োজন থাকবে।


মন্তব্য