kalerkantho

26th march banner

মাদককে লাল কার্ড দেখাল বান্দরবানের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

২০ মার্চ, ২০১৭ ১৭:০৭



মাদককে লাল কার্ড দেখাল বান্দরবানের শিক্ষার্থীরা

সকাল থেকে আকাশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তবু বান্দরবান কালেক্টরেট স্কুল মাঠে একে একে এসে জড়ো হয়েছে শত শত শিক্ষার্থী। সকাল ৮টা ৩৫ মিনিটে একসঙ্গে তারা মাদককে দেখাল লাল কার্ড। কচি কচি হাত উঁচিয়ে স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা শপথ নিল  মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধের। আকাশ থেকে তখন সরে যাচ্ছিল মেঘের ছায়া। বৃষ্টি পতনও থেমে গেছে ততক্ষণে।

মাদককে লাল কার্ড প্রদর্শন এবং মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নেওয়ার এ অনুষ্ঠানটির আয়োজন করে কুমিল্লার স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান 'লাল-সবুজ উন্নয়ন সংঘ'। সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে।

লাল কার্ড প্রদর্শন ও শপথ নেওয়ার অনুষ্ঠানে এসে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম। বান্দরবানের জ্যেষ্ঠ  সহকারী পুলিশ সুপার ইয়াসির আরাফাত, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক এবং স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল হক। সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেল জানায়, এসএসসি পরীক্ষা দিয়ে অবসরের দুই মাস সমাজসেবায় নিজেদের নিয়োজিত রাখতে লাল-সবুজ উন্নয়ন সংঘের সদস্য ছাইফুল্লাহ, মানছুর, জামিল, সজিব ও বায়েজিদ খন্দকার ৯ দিনের সফরে বেরিয়েছে।

শনিবার কক্সবাজারের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি বাস্তবায়ন করে আজ সোমবার ২০ মার্চ তারা বান্দরবান কালেক্টরেট স্কুলে অনুরূপ কর্মসূচির আয়োজন করে। আগামীকাল মঙ্গলবার রাঙ্গামাটি ও বৃহস্পতিবার চট্টগ্রামে আয়োজন করা হবে লাল কার্ড প্রদর্শন ও শপথগ্রহণ অনুষ্ঠান।

 


মন্তব্য