kalerkantho


ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২৫ কেজি মাছের পোনা জব্দ

ভোলা প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৭ ১৪:৪৪



ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২৫ কেজি মাছের পোনা জব্দ

ভোলার বোরহানউদ্দিনে শনিবার রাতে অভিযান চালিয়ে প্রায় ২৫ কেজি জাটকা ইলিশ ও চিংড়ি মাছসহ বিভিন্ন প্রজাতির নদীর মাছের পোনা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক বিক্রেতাকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কমর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।      

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. আ. কুদ্দূস জানান, তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সদরে ও মানিকারহাট বাজারে অভিযান চালায়। এ সময় ওই বাজার থেকে প্রায় ২৫ কেজি জাটকা ইলিশ ও চিংড়ি মাছসহ বিভিন্ন প্রজাতির নদীর মাছের পোনা জব্দ করেন। মাছ বিক্রির দায়ে আ. অহিদ নামের এক মাছ বিক্রেতাকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত মাছের পোনা স্থানীয় মারকাজ মসজিদ, হাফিজিয়া মাদ্রাসা, বোরহানউদ্দিন কওমি মাদ্রাসা ও বশিরিয়া হাফিজিয়া মাদ্রাসার গরিব দুঃস্থ ছাত্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

ইউএনও আরো জানান, নদীতে মৎস্য অভয়াশ্রম গড়ে তোলার লক্ষ্যে সরকার মার্চ ও এপ্রিল মাসে বোরহানউদ্দিন উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে। তাই এ অভিযান অব্যাহত থাকবে।

 


মন্তব্য