kalerkantho


সাতক্ষীরার রাজাকার আবদুল্লাহিল বাকি গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৭ ০৯:৩২



সাতক্ষীরার রাজাকার আবদুল্লাহিল বাকি গ্রেপ্তার

অবশেষে মানবতাবিরোধী অপরাধ মামলার পলাতক আসামি সাতক্ষীরার রাজাকার এম আবদুল্লাহিল বাকিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বুলারাটি গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সাতক্ষীরা সদর থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, আবদুল্লাহিল বাকিকে গ্রেপ্তার করতে শুক্রবার দুপুর ১২টা মিনিট থেকে তার বাড়ি ঘেরাও করে রাখে পুলিশ।

সাতক্ষীরা সদর থানার ওসি জানান, শনিবার রাতেই বাকিকে সাতক্ষীরা সদর থানা থেকে ঢাকায় নিয়ে যাওয়া হবে। রবিবার সকালে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হবে।

এদিকে, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক শুক্রবার জানিয়েছিলেন, আবদুল্লাহিল বাকি আন্তর্জাতিক অপরাধ ট্রাইবনালের গ্রেপ্তারি পরোয়ানার পলাতক আসামি। তাকে তার বাড়িতে পুলিশ ঘেরাও করে রেখেছে। শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে গ্রেপ্তারের পর সতর্কতার সঙ্গে রবিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তোলা হবে।  

উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ১ গত ৮ মার্চ আবদুল্লাহিল বাকিসহ সাতক্ষীরার তিন রাজাকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বাকির বিরুদ্ধে একাত্তরে একাধিক হত্যাসহ মানবতাবিরোধী অপরাধে নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

বাকি তৎকালীন সাতক্ষীরা মহকুমার রাজাকার বাহিনীর প্রধান ছিলেন।


মন্তব্য