kalerkantho


পর্ণোগ্রাফি ছড়িয়ে দেওয়ায় দোকানিকে কারাদণ্ড প্রদান

বাগেরহাট প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৭ ২২:৩৪



পর্ণোগ্রাফি ছড়িয়ে দেওয়ায় দোকানিকে কারাদণ্ড প্রদান

বাগেরহাটের কচুয়ায় পর্ণো ছবি ও ভিডিও মোবাইল ফোনের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অপরাধে এক দোকানিকে এক মাসের কারাদণ্ড এবং ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করে বিক্রি করার অপরাধে এক যুবককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  

আজ শনিবার বিকেলে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন কচুয়া উপজেলার মাদারতলা এবং গজালীয়া বাজারে ওই অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালে পর্ণোগ্রাফিসহ একটি সিপিউ জব্ধ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মুক্তাদীর হোসেন (২২) বাগেরহাট জেলার কচুয়া উপজেলার মাদারতলা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। আর অর্থদণ্ড দিয়ে মুক্তি পাওয়া শাওন শেখ (২০) এই উপজেলার গজালীয়া গ্রামের এমদাদ শেখের ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচারক নাজিম উদ্দিন জানান, মোবাইলফোনের মাধ্যমে পর্ণো ছবি এবং ডিডিও ছড়িয়ে দেওয়া হচ্ছে গোপন সূত্রে এমন খবর পেয়ে থানা পুলিশ সাথে নিয়ে মাদারতলা বাজারে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে মুক্তাদীরের দোকানে সিপিউতে প্রচুর পরিমাণ পর্ণোগ্রাফি পাওয়া যায়।  

পর্ণোগ্রাফি সংরক্ষণ এবং ছড়ানোর দায়ে ওই দোকানিকে এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদাণ করা হয়। একই সাথে ওই দোকান থেকে সিপিউ জব্ধ করা হয়েছে। এছাড়া গজালীয়া ইউনিয়ন পরিষদের নামে ভুয়া জন্ম সনদ তৈরি করে বিক্রি করার অপরাধে শাওন শেখ নামে এক যুবককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  


মন্তব্য