kalerkantho


মাগুরা প্রেসক্লাবের সভাপতি বুলু শরীফ আর নেই

মাগুরা প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৭ ২১:০৫



মাগুরা প্রেসক্লাবের সভাপতি বুলু শরীফ আর নেই

মাগুরা প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট শরীফ আমিরুল হাসান বুলু (৬৭) আজ শনিবার দুপুরে ইন্তেকাল করেছেন (ইন্নাইল্লাহে...রাজেউন) । মৃত্যুকালে তিনি দুই কন্যা, এক পুত্র, স্ত্রীসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে জানাজা শেষে শহরের পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

সাংবাদিক বুলু শরীফের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে মাগুরা প্রেসক্লাব ও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মাগুরা জেলা শাখা। এছাড়া তার মৃত্যতে যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, মাগুরা-১ আসনের সংসদ সদস্য এটিএম আব্দুল ওয়াহাব, প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর, মাগুরা জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পুলিশ সুপার মুনিবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি হাজী তানজেল হোসেন খান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ড, বিএনপির কেন্দ্রীয় নেতা কবির মুরাদ, জেলা বিএনপি আহবায়ক সৈয়দ মোকাদ্দেস হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।  

আজ শনিবার দুপুরে মাগুরা প্রেসক্লাবে নিজ অফিস কক্ষে পেশাগত কাজে ব্যস্ত ছিলেন তিনি। দুপুর এক টার দিকে তিনি  হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এ সময় দ্রুত মাগুরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

তিনি হৃদরোগসহ উচ্চ রক্তচাপে ভুগছিলেন। তিনি ১৯৭৫ সালে দৈনিক সংবাদ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ বেতার, বাংলাভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকায় কর্মরত ছিলেন।

৮০ দশকে তার সম্পাদনায় মাগুরা থেকে প্রকাশিত সাপ্তাহিক 'মাগুরা বার্তা' প্রত্রিকা জেলায় ব্যাপক পাঠক প্রিয়তা পেয়েছিল।  


মন্তব্য