kalerkantho


প্রতি আসনে লড়বে ৪৯ জন পরীক্ষার্থী

হাজি দানেশে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু ১৯ মার্চ

দিনাজপুর প্রতিনিধি    

১৮ মার্চ, ২০১৭ ১৭:৩০



হাজি দানেশে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু ১৯ মার্চ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল ১৯ মার্চ শুরু হচ্ছে। চলবে ২২ মার্চ বুধবার পর্যন্ত। এবার বিভিন্ন ইউনিটে এক হাজার ৯৫৫ আসনের বিপরীতে ভর্তির জন্য আবেদন করেছে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী। প্রতি আসনে গড়ে লড়তে হচ্ছে ৪৯ জন প্রার্থীকে।

বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগ জানিয়েছে, সময়সূচি অনুযায়ী ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা শুরু হবে ১৯ মার্চ রবিবার সকাল সাড়ে ৯টায়। চলবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। 'এ' ইউনিটের রোল নম্বর ১০০০০১ থেকে ১০৬৫০০ পর্যন্ত, বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'এ' ইউনিটের রোল নম্বর ১০৬৫০১ থেকে ১১৩০০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত রোল নম্বর ১১৩০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত 'ই' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ মার্চ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'বি' ইউনিটের রোল নম্বর  ২০০০০১ থেকে ২০৮৫০০ পর্যন্ত এবং বেলা সাড়া ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'বি' ইউনিটের রোল নম্বর ২০৮৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত 'ডি' ইউনিটের রোল নম্বর ৪০০০০১ থেকে ৪০৭৫০০ পর্যন্ত এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত 'ডি' ইউনিট রোল নম্বর ৪০৭৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'এফ' ইউনিটের রোল নম্বর ৬০০০০১ থেকে ৬০৬০০০ পর্যন্ত এবং বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে  ১২টা পর্যন্ত 'এফ' ইউনিটের রোল নম্বর ৬০৬০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত 'সি' ইউনিট (বিজ্ঞান/মানবিক) এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত 'সি' ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ মার্চ বুধবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'জি' ইউনিট রোল নম্বর  ৭০০০০১ থেকে ৭০৬৫০০  এবং বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'জি'  ইউনিটের রোল নম্বর ৭০৬৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার হলে মোবাইল ফোন, ডিজিটাল মেমোরি কার্ড, ঘড়ি, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd-এ  পাওয়া যাবে। পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথে এবং পরীক্ষাকেন্দ্রের সামনে থেকে ডিসপ্লে বোর্ড থেকেও আসন বিন্যাস জানা যাবে।


মন্তব্য