kalerkantho


নীলফামারীতে জাতীয় শিশু দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি    

১৭ মার্চ, ২০১৭ ১৯:০৬



নীলফামারীতে জাতীয় শিশু দিবস পালিত

নীলফামারীতে নানা আয়োজনে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে আজ শুক্রবার দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা, আলোচনাসভা, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী।

কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। পরে শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক  এ জে এম এরশাদ আহসান হাবিব, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা সিপিবির সাধারণ সম্পাদক শ্রীদাম দাস প্রমুখ। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

বিকেলে পৌর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ মিনার প্রাঙ্গণে শিশুদের চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। সন্ধ্যায় সেখানে প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুরূপ কর্মসূচির মাধ্যমে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ উপজেলায় দিবসটি পালনের খবর পাওয়া গেছে।
 


মন্তব্য