kalerkantho


বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

বাকৃবি প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৭ ১০:৩৬



বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

আনন্দ শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি)  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ’ পালিত হয়েছে।

আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো.আলী আকবর।

এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড.সচ্চিদানন্দ দাস চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের অনান্য শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।  

উপাচার্য তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, নিপীড়িত বাঙালি জাতির ভাগ্যাকাশে যখনি কালো মেঘ, তখনি এই কালজয়ী মহান নেতা গৌরবময় আর্বিভাব। তিনি ধ্বংস্বস্তুপের মধ্যে দাঁড়িয়ে বলেছিলেন দেশকে গড়তে হবে। তাঁর হাত ধরেই বাঙালির শ্রেষ্ঠতম অর্জন বাংলাদেশের স্বাধীনতা। আর এই স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে এবং থাকবে। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর মহান আদর্শ ধারণ করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হওয়ার আহবান জানান তিনি।  

 


মন্তব্য