kalerkantho


কলাপাড়ায় মানবাধিকার বিষয়ে সাংবাদিকদের কর্মশালা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি    

১৬ মার্চ, ২০১৭ ১৪:৪১



কলাপাড়ায় মানবাধিকার বিষয়ে সাংবাদিকদের কর্মশালা

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটায় মানবাধিকার সাংবাদিকতা বিষয়ে এক দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পটুয়াখালীর কলাপাড়া, মহিপুর ও কুয়াকাটা এলাকার ২৫ জন প্রিন্ট, ইলেকট্রনিক্স এবং অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিক অংশ নেন।

কুয়াকাটা প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম এ কর্মশালার আয়োজন করে। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ডেইলি এশিয়ান এইজ এর বিশেষ প্রতিনিধি সালিম সামাদ, বাসস এর জ্যেষ্ঠ প্রতিবেদক ও মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব খায়রুজ্জামান কামাল ও দৈনিক ইনকিলাবের জ্যেষ্ঠ প্রতিবেদক শাহনাজ বেগম পলি।

কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি ও সাগরকন্যা সম্পাদক মো. নাসির উদ্দীন বিপ্লবের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আনু। মানবাধিকার সাংবাদিকতা বিষয়ে কর্মশালায় জাতিসংঘ মানবাধিকার সনদ, জাতিসংঘ নারী অধিকার সনদ (সিডো), জাতিসংঘ শিশু অধিকার সনদ, মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা নিয়ে দিনভর কর্মশালায় প্রশিক্ষণ দেওয়া হয়। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী সাংবাদিকদের সনদ প্রদান করা হয়।

 


মন্তব্য