kalerkantho


শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

শেরপুর প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৭ ২১:২৩



শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

শেরপুরের ঝিনাইগাতি উপজেলার হাতিবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরল আমীন দোলার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে মানববন্ধন ও কুশপত্তলিকা দাহ করেছে স্থানীয় এলাকাবাসী। আজ বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার তেতুলতলা বাজারে এলাকাবাসী এ কর্মসূচি পালন করে।

 

এ সময় এলাকাবাসীর সাথে ওই ইউনিয়নের ৭ ইউপি সদস্যও মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে এলাকাবাসী ইউপি চেয়ারম্যান নূরল আমীন দোলার বিরুদ্ধে ১৮টি অনিয়মের লিখত অভিযোগ তুলে ধরে তার অপসারণ ও বিচার দাবি করেন।  

এসব অভিযোগের মধ্যে রয়েছে হাতিবান্ধা ইউনিয়ন পরিষদে জনবল নিয়োগে ঘুষ গ্রহণ, এসেসমেন্ট ট্যাক্সের টাকা আত্মসাৎ, জন্মনিবন্ধন ও ট্রেড লাইসেন্স বিতরণে অতিরিক্ত অর্থ আদায়। তাছাড়া মাতৃত্বকালীন ভাতাকার্ড বিতরণে অনিয়ম, ৪০ দিনের কর্মসূচি বিতরণে অনিময়ম, ভিজিএফ-এর চাল আত্মসাৎ ও ইউনিয়ন পরিষদ ভবন থাকা স্বত্বেও নিজবাড়ীতে অস্থায়ী কার্যালয় স্থাপন করে প্রভাব খাটানোর অভিযোগ করা হয়।  

এদিকে মানববন্ধনে অংশ নেওয়া ইউপি সদস্য আকমল হোসেন বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদের মেয়াদ এক বছরের বেশি সময় অতিবাহিত হলেও ইউপি চেয়ারম্যান কোন ধরণের মিটিং (সভা) আহবান করেনি। এজন্য উপস্থিত ইউপি সদস্যরা ক্ষোভ প্রকাশ করে তাকে বহিষ্কারের দাবি করেন।  

এ ব্যাপারে হাতিবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরল আমীন দোলা তার বিরুদ্ধে করা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, এসব অভিযোগ মিথ্যা-ভিত্তিহীন। এলাকার একটি কুচক্রী মহল আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করতে আমার বিরুদ্ধে এসব অপপ্রচার করছে।  


মন্তব্য