kalerkantho


'গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ২০:৫৬



'গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে'

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আজ বুধবার বরিশাল সার্কিট হাউজে জাতীয় জোনিং প্রকল্পের সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শামসুর রহমান শরীফ বলেন, দেশে আড়াই লাখ গৃহহীন পরিবারের জন্য ঘর তৈরি করে পদয়া বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য।

ভূমিমন্ত্রী বলেন, সারা দেশে ৫০ হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকার গুচ্ছগ্রাম প্রকল্প গ্রহণ করেছে। একই সঙ্গে তিনি সরকারের গুচ্ছগ্রাম প্রকল্প বাস্তবায়নের জন্য জায়গা নির্বাচন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ ছাড়াও তিনি কৃষি জমি বিনষ্ট, বনসম্পদ ধ্বংস, জলাভূমি ভরাট, অপরিকল্পিত ইটের ভাটা, জমির উপরিভাগ কাটা, শিল্প বর্জ পানি দূষণ ও ভূমির উর্বরতা শক্তি বিনষ্ট ইত্যাদি বিষয়ে জনসচেতনতামূলক কর্মসূচি গ্রহণের আহ্বান জানান।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. গাউসের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মাহফুজুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন, জাতীয় ভূমি জোনিং প্রকল্প পরিচালক শওকত আকবর ও বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান।

পরে মন্ত্রী বরিশাল বিভাগের ১০ জন এসিল্যান্ডকে দাপ্তরিক কাজের জন্য ল্যান্ড জোনিং এর পক্ষ থেকে ল্যাপটপ প্রদান করেন।


মন্তব্য