kalerkantho


বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শোক দিবস অভিহিত করেছে রাজশাহী জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৫ মার্চ, ২০১৭ ২০:৩৯



বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শোক দিবস অভিহিত করেছে রাজশাহী জেলা প্রশাসন

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে উল্লেখ করে চিঠি দিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। ১৭ মার্চ দিবসটি পালনে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচারের জন্য বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) রাজশাহী উপকেন্দ্রের প্রধানকে এই চিঠি দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের এমন কাণ্ড নিয়ে ক্ষোভ দেখা দিয়ে স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে।  

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার রক্তিম চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮তম জন্মদিবস ও জাতীয় শোকদিবস' ২০১৭ পালন উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচারের বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।  

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিনকে 'জাতীয় শোক দিবস' উল্লেখ করে চিঠি দেওয়ায় ক্ষোভ জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, জাতির পিতার জন্মদিন বা জাতীয় শিশু দিবসকে জেলা প্রশাসন 'জাতীয় শোক দিবস' লিখেছে বলে শুনেছি।  

এটি ভুল নয়। নিঃসন্দেহে ঔদ্ধত্যপূর্ণ। যারা বঙ্গবন্ধুর অবদান স্বীকার করতে চায় না ও অসম্মান করে তারাই একাজ করেছে। এটি খাটো করে দেখার সুযোগ। এই চিঠির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

 

তবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, এ ধরণের ঘটনা অনাকাঙ্খিত। কম্পিউটারে আগের চিঠি দেখে হয়তো কপি পেস্ট করা হয়েছে। একারণে এমনটি হতে পারে। তবে চিঠিটি যে ব্যক্তি ড্রাফট করেছেন, তাকে তলব করা হয়েছে। এরই মধ্যে এ নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকও হয়েছে। তবে আমরা চিঠিটি সংশোধন করে প্রাপকের কাছে আবার পাঠিয়েছি।  


মন্তব্য