kalerkantho


রৌমারীতে দুই পক্ষে সংঘর্ষ, বাড়িঘরে হামলা, আহত ১৫

আঞ্চলিক প্রতিনিধি, কুড়িগ্রাম    

১৫ মার্চ, ২০১৭ ১৬:৪৬



রৌমারীতে দুই পক্ষে সংঘর্ষ, বাড়িঘরে হামলা, আহত ১৫

কুড়িগ্রামের রৌমারীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘরে আগুন, ভাঙচুর,  লুটপাট ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারীসহ ১৫ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আজ বুধবার সকাল ১১টার দিকে উপজেলার শৌলমারী ইউপিনয়নের হাপাতিকান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাপাতিকান্দা গ্রামের মতিয়ার রহমান দীর্ঘদিন ধরে তার ভোগদখলকৃত জমিতে হাল চাষ করতে যান। এ সময় একই গ্রামের জাইদুল ইসলামের লোকজন লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে জাইদুল ইসলামের লোকজন মতিয়ার রহমানের বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। পর বাড়িঘরে আগুন দেওয়া হয়।

গ্রামবাসী জানায়, যে এক একর জমি নিয়ে তাদের মাঝে বিরোধ সেটা নিয়ে স্থানীয়ভাবে এবং থানায় একাধিক সালিসি বৈঠক হয়েছে।

ওইসব বৈঠকে ওই জমির বৈধ মালিক মতিয়ার রহমান- এমন সিদ্ধান্ত দেওয়া হয়। কিন্তু জাইদুল ইসলাম জোর করে ওই জমি দখলে নিতে চায়। সংঘর্ষে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় থানায় অভিযোগ করেছেন মতিয়ার রহমান। এ ব্যাপারে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন রৌমারী থানার ওসি এ বি এম সাজেদুল ইসলাম।

 


মন্তব্য