kalerkantho


সাংবাদিক শিমুল হত্যায় আসামি দুলাল চার দিনের রিমান্ডে

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৭ ১৫:৩১



সাংবাদিক শিমুল হত্যায় আসামি দুলাল চার দিনের রিমান্ডে

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় কারাগারে থাকা আসামি দুলাল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার সকালে শাহজাদপুর আমলি আদালতে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, "বুধবার সকালে দুলালকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে শাহজাদপুর আমলি আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুল হক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ''

এর আগে গত ২ মার্চ রাতে পাবনার ফরিদপুর উপজেলার মৃধাপাড়া থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বারাবিল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে দুলাল হোসেনকে গ্রেপ্তার করা হয়। তিনি সাংবাদিক শিমুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে মেয়রের বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকেন। একপর্যায়ে মেয়রের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুরুতর আহত হন।

পরদিন উন্নত চিকিৎসার জন্য শিমুলকে ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি।

এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারা দেশের গণমাধ্যমকর্মীরা। সাংবাদিক শিমুলের স্ত্রী  নুরুন্নাহার বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


মন্তব্য