kalerkantho


নান্দাইল পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ২২:১৭



নান্দাইল পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার

ময়মনসিংহের নান্দাইল পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ এফ এম আজিজুল ইসলাম পিকুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বিকেলে নান্দাইল পৌর বাজারের প্রমা ষ্টোরের সামনের একটি গলি থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ প্রহরায় ময়মনসিংহে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১১ জানুয়ারি রাতে বর্তমান পৌরসভার মেয়রের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। সেই ঘটনায় সাবেক মেয়র পিকুলসহ ৯ জনের নামে  দ্রুত বিচার আইনে একটি মামলা হয় নান্দাইল থানায়। কয়েকদিন পর উচ্চ আদালত থেকে পিকুল জামিন নিলেও অন্য অভিযুক্তরা আদালতে হাজির হলে জামিন না মঞ্জুর হয়ে জেলহাজতে যায়।  

কারাগারে থাকা ওইসব নেতাকর্মীদের মুক্তির দাবি করে আজ মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে একটি বিক্ষোভ মিছিল করলে পুলিশ বাধা দেয়। এ সময় অন্য মিছিলকারীরা গ্রেপ্তার এড়াতে দৌড়ে পালিয়ে গেলেও সাবেক মেয়র পিকুলকে ঘিরে ফেলে একদল পুলিশ।  

পরে তাঁকে কড়া পুলিশ প্রহরায় পুলিশ ভ্যানে উঠিয়ে থানায় নিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, থানায় নিয়ে গিয়ে ভ্যান থেকে সরাসরি ওসির গাড়িতে উঠিয়ে দ্রুত ময়মনসিংহে নিয়ে যায়।  

নান্দাইল থানার ওসি আতাউর রহমান জানান, সাবেক মেয়র পিকুলের বিরুদ্ধে সরকারি কাজে বাধাসহ একাধিক মামলা রয়েছে থানায়। পুলিশ তাঁকে খোঁজছিল।

অপরদিকে গ্রেপ্তার হওয়া পিকুলের ভগ্নিপতি মো. আলা উদ্দিন জানান, তাঁর বিরুদ্ধে কোনো গ্রেপ্তারী পরোয়ানা নেই। সকল মামলাতেই তিনি জামিনে আছেন।


মন্তব্য