kalerkantho


সিরাজগঞ্জের বীরমাতা সুর্য্য বানু আর নেই

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ১৮:০৫



সিরাজগঞ্জের বীরমাতা সুর্য্য বানু আর নেই

মহান স্বাধীনতার মাসেই সিরাজগঞ্জের নারী মুক্তিযোদ্ধা বীর মাতা সূর্য্য বানু (৭১) আর নেই। আজ মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে সিরাজগঞ্জ শহরের বেসরকারি আভিসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

 

মৃত্যুকালে তিনি দুই পূত্র, তিন কন্যা ও নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ি মহল্লার মৃত হারুনর রশীদের স্ত্রী।  

মরহুমার ছোট ছেলে হাফিজুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে সূর্য্য বানু শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ মঙ্গলবার সকালে তার শারিরীক অবস্থার অবনতি হলে সকাল ১১টার দিকে তাকে শহরের আভিসিনা হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় জরুরী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক ডাঃ আশরাফুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ব্রেনজন চাম্মু গং জানান, মঙ্গলবার বাদ আছর পৌর রহমতগঞ্জ কবরস্থান মসজিদ প্রাঙ্গনে সূর্য্য বানুর জানাযা নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কার্য্য সম্পন্ন করা হবে।  

তার মৃত্যুতে সিরাজগঞ্জ ও কামারখন্দ আসনের এমপি ডাঃ হাবিবে মিল্লাদ, জেলা প্রশাসক কামনুর নাহার সিদ্দিকা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাব সহ সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।  


মন্তব্য