kalerkantho


দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না : প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ১৭:০২



দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না : প্রধানমন্ত্রী

দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না। আর সেই লক্ষ্যে প্রশাসনকে কাজ করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এ নির্দেশ দেন।  

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশে বিনা পয়সায় বই বিতরণ করছি। আমরা দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করি। আমরাই বর্গা চাষীদের বিনা সুদে ঋণ দেওয়া শুরু করি। ২০ লাখ মাকে মোবাইল ফোন দিয়েছি। উপবৃত্তির টাকা যাবে এসব মোবাইল ফোনে। প্রতিটি উপজেলায় ডিজিটাল সেন্টার করে দিয়েছি। ’

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার ঘটনার পর থেকেই বাংলাদেশে হত্যা-গুম-খুনের রাজনীতি শুরু হয়। ২১ বছর এ দেশের উন্নয়ন হয়নি।

আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের উন্নয়ন শুরু করে।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময় আওয়ামী লীগের কোনও নেতা-কর্মী ঘরে থাকতে পারেনি। এ সময় নুরুল ইসলাম, সামসুদ্দোহা পাটোয়ারী, মিজানসহ ১৭ জন নেতা-কর্মীকে বিএনপির সন্ত্রাসীরা হত্যা করেছিল।

প্রধানমন্ত্রী এলাকার পেশাজীবী, সাংবাদিক, ধর্মীয় নেতাদের আহ্বান করে বলেন, ‘আপনারা নিজ নিজ এলাকার সব ছেলে-মেয়ের খোঁজ রাখবেন। তারা যেন জঙ্গিবাদের পথে না যায়। কারণ ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনও মানুষকে হত্যা করতে বলেনি। ’

তিনি আরও বলেন, ‘ইসলামের উন্নয়নে আমরা প্রতিটি জেলা ও উপজেলায় একটি মসজিদ ও ইসলামি কালচারাল সেন্টার প্রতিষ্ঠা করব। ’ 

শেখ হাসিনা বলেন, ‘বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে ভারতের কাছ থেকে এক ফোঁটা পানিও আনতে পারেনি। তারা কোনও স্থল চুক্তি করতে পারেনি, শান্তি চুক্তি করেনি। আমরা ক্ষমতায় এসে সব করেছি। ’
 
এ সময় প্রধানমন্ত্রী ইতিপূর্বে লক্ষ্মীপুর সফরকালে তার দেওয়া উন্নয়ন কর্মকাণ্ডের প্রতিশ্রুতি ও তার বাস্তবায়ন চিত্র তুলে ধরেন এবং নতুন নতুন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেন।

এর আগে দুপুর ২টা ৫৫ মিনিটে ১০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


মন্তব্য