kalerkantho


গোপালগঞ্জে হ্যাচারি প্রকল্প বাস্তবায়নের দাবি জেলেদের

গোপালগঞ্জ প্রতিনিধি    

১৪ মার্চ, ২০১৭ ১৪:১২



গোপালগঞ্জে হ্যাচারি প্রকল্প বাস্তবায়নের দাবি জেলেদের

গোপালগঞ্জে হ্যাচারি প্রকল্প বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা মৎস্যচাষি। আজ মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা মৎস্যচাষি সমিতির ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন জেলা মৎস্যচাষি সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক মো. হাদী সিকদার, সমিতির সুকতাইল ইউনিয়নের সভাপতি এস এম জাকির হোসেন, গোপালপুর ইউনিয়নের ধীরেন্দ্রনাথ বিশ্বাস, নিজড়া ইউনিয়নের লেবু উকিল প্রমুখ। পরে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর টুঙ্গিপাড়ার বর্ণি বাওড়ে হ্যাচারি প্রকল্প বাস্তবায়নের দাবি  সম্বলিত একটি স্মারকলিপি পেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, গোপালগঞ্জের বাওর, বিলে, ঝিলে প্রায় ৩০ হাজার জেলে মাছ শিকার করতেন। এখন ওইসব বাওর, বিল, ঝিলে দেশি মাছের অভাব প্রকট আকার ধারণ করেছে। তাই জেলার মৎস্যজীবী সম্প্রদায় পেশা বদল করে অন্য  পেশায় কাজ করে জীবন-জীবিকা নির্বাহ করছেন। তাই বর্ণি বাওড়ে হ্যাচারি প্রকল্প করলে জেলায় দেশি মাছের আবার সুদিন ফিরে আসবে।  

 


মন্তব্য