kalerkantho


তানোরে গৃহবধূর রহস্যজনক আত্মহত্যা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ২২:৫৪



তানোরে গৃহবধূর রহস্যজনক আত্মহত্যা

তানোরে গৃহবধুর আত্মহত্যা ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আত্মহত্যার আগে গৃহবধূ শাহানাজ খাতুন (৩০) তার কারণ হিসাবে শ্বশুর বাড়ির ৫জনের নাম লিখে গেছেন। তবে চিঠিতে স্বামী তার মৃত্যুর জন্য দায়ি নয় বলে উল্লেখ করেন।  
 
এ ঘটনায় গতকাল রবিবার রাতে গৃহবধূর ভাই বাদি হয়ে ৫ জন নামধারী ও ৪/৫ জন অজ্ঞাতকে আসামী করে তানোর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।  

মামলার বিবরণ, পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, গতকাল রবিবার দুপুরে তানোর উপজেলার কলমা ইউপির নড়িয়াল গ্রামের শাহাবদ্দিনের স্ত্রী শাহানাজ খাতুন (৩০) স্বামীর সাথে দুপুরের খাবার খেয়ে স্বামী তাদের মোড়ে দোকানে যায়।  

কিছুক্ষণ পরে স্বামী শাহাবদ্দিন বাড়িতে ফিরে দেখে বাড়ির ভিতরের দরজা বন্ধ। সে তার স্ত্রীকে ডাকাডাকি করে কোন সাড়া-শব্দ না পেয়ে বাধ্য হয়ে দরজা ভেঙ্গে ভিতরে গিয়ে দেখে তার স্ত্রী নিজ ঘরে গলায় ফাঁস দিয়েছেন। এ সময় তার চিৎকারে গ্রামবাসী এসে দেখে গৃহবধু শাহানাজ গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে।  

তানোর থানা পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সাথে থাকা পলিথিন দিয়ে বাধাঁ একটি চিঠি উদ্ধার করেন।  

পুলিশ জানায় ওই চিঠিতে তার আত্মহত্যার জন্য দায়ীর নাম লিখা রয়েছে। চিঠির প্রেক্ষিতে রাতে তার ভাই বাদি হয়ে তানোর থানা একটি হত্যা মামলা দায়ের করেন।

এঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।  

তানোর থানার ওসি মীর্জা আব্দুস সালাম বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ওই গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনাকারীরদের নাম লেখা রয়েছে। তদন্তের স্বার্থে চিঠিতে লেখা কথাগুলো ও নাম বলা যাচ্ছে না। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  


মন্তব্য