kalerkantho


আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে রংপুরে দুইদিনব্যাপি কর্মসূচি

রংপুর অফিস   

১৩ মার্চ, ২০১৭ ২২:২৫



আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে রংপুরে দুইদিনব্যাপি কর্মসূচি

আগামীকাল ১৪ মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

প্রথম দিনে আজ সোমবার বিকেলে নদী বাঁচাও এর দাবিতে তিস্তার বুকে সমাবেশ করা হয়।  

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তাপারে রিভারাইন পিপল এর পরিচালক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করবেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিভারাইন পিপল এর আহ্বায়ক ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষক উমর ফারুক, সংগঠক ও গণিত বিভাগের শিক্ষক ড. রুহুল আমিন, সিদ্দিক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ এর চেয়ারম্যান ফেরদৌস আলম মুকুল প্রমুখ। এ সময় নদী নিয়ে নিজের লেখা ও সুর করা গান পরিবেশন করবেন রিভারাইন পিপল এর কর্মী সঞ্জয় চৌধুরী।  

ড. তুহিন ওয়াদুদ বলেন, বাংলাদেশের নদীগুলোকে বাঁচানোর জন্য সরকারি উদ্যোগের কোন বিকল্প নেই। জাতীয় নদী রক্ষা কমিশন শুধু সুপারিশকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের নিজেদের কিছুই করার নেই। তিস্তাসহ সব আন্তর্জাতিক নদীতে ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ভারত সহযোগিতা না করলে জাতিসংঘের কাছে আইনি প্রতিাকার চাইতে হবে।

কর্মসূচির দ্বিতীয় দিনে আগামীকাল মঙ্গলবার আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘নদীর জন্য নদী তোমার করণীয়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


মন্তব্য