kalerkantho


ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকারের অভিযান

বাগেরহাটে ছয় দোকানিসহ সাতজনকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি    

১৩ মার্চ, ২০১৭ ১৭:০৭



বাগেরহাটে ছয় দোকানিসহ সাতজনকে জরিমানা

বাগেরহাটে পৃথক অভিযান চালিয়ে ওষুধ ও প্রসাধন সামগ্রীসহ ছয় দোকান এবং সিগারেট বিক্রির জন্য প্রচারণা চালানোর দায়ে এক বিক্রয় প্রতিনিধিকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার সকালে বাগেরহাট শহর ও সদর উপজেলার ফতেপুর বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ওই সিগারেট বিক্রয় প্রতিনিধির কাছ থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়ছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার নাজিম উদ্দিন জানান, বাগেরহাট সদর উপজেলার ফতেপুর বাজার এলাকায় প্রকাশ্যে সিগারেট বিক্রির জন্য প্রচারণা চালানোর দায়ে পাশ্ববর্তী সুলতানপুর গ্রামের সাগর দাস (৩০) নামে বিক্রয় প্রতিনিধিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এ  সময় ২০০টি লিফলেট এবং পাঁচটি ব্যানার জব্ধ করা হয়।

বাগেরহাট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে তিনটি ফর্মেসি এবং প্যাকেটের গায়ে বিক্রিয় মূল্যে লেখা না থাকায় তিনটি কসমেটিক্সের দোকানিকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 


মন্তব্য