kalerkantho


বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ১১:০৩



বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ি

গাড়ির চাপ থাকায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে থেমে থেমে গাড়ি চলছে, বিক্ষিপ্তভাবে সৃষ্টি হচ্ছে যানজট। আজ সোমবার সকাল থেকে যানজট কিছুটা কমলেও সেতুর পশ্চিমপাড় গোলচত্বর থেকে নলকা পর্যন্ত গাড়ির চাপ রয়েছে।

ফলে গাড়িগুলো চলাচল করছে ধীরগতিতে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি আবু দাউদ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে জানান, রবিবার বিকেল থেকে সেতুর টোল বৃদ্ধির কারণে অনেক যানবাহন ঘুরিয়ে নেয়। এতে সূত্রপাত হয় যানজটের। রাতে মহাসড়কের ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। পুলিশের তৎপরতায় যানজট কিছুটা কমলেও পুরোপুরি স্বাভাবিক হতে সময় লাগবে।

যানবাহন চালকদের দাবি, এতদিন পাঁচ টনের যানবাহনের টোল ছিল ১১০০ টাকা। সেখানে হঠাৎ করেই সেতু কর্তৃপক্ষ তা বাড়িয়ে ১৪০০ টাকা করেছে। আর আগে যেখানে তিন টনের গাড়ির টোল ৮০০ ছিল, সেখানে করা হয়েছে ১১০০ টাকা। এতে চালকরা বিপাকে পড়েছে।

অনেক চালকের কাছে বাড়তি টাকা না থাকায় গাড়ি ঘুরিয়ে নিয়ে যাচ্ছে। এ কারণে মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের ডেপুটি সেক্রেটারি রেজাউল হায়দার জানান, সেতু কর্তৃপক্ষ কোনো টোল বৃদ্ধি করেনি। তবে বিআরটিএর রেজিস্ট্রেশন সফটওয়্যারের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে। এ কারণে চালকদের ব্লু-বুকে যে ওজন লেখা আছে রেজিস্ট্রেশন অনুযায়ী ওজন তার চেয়ে বেশি ধরা পড়ছে। ফলে চালকরা ব্লু-বুক দেখে যে হারে টোল দিতেন এখন রেজিস্ট্রেশন মোতাবেক তার চেয়ে ৩০০ টাকা বেশি দিতে হচ্ছে।

 


মন্তব্য