kalerkantho


বঙ্গবন্ধু সেতুর ১৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজট

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৭ ০১:৩৬



বঙ্গবন্ধু সেতুর ১৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে প্রায় ১৪ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। হঠাৎ করেই বঙ্গবন্ধু সেতুর টোল বৃদ্ধি ও আদায়ে কালক্ষেপণ হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে দাবি চালকদের।

গতকাল রবিবার রাত ১০টার পর থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকা থেকে নলকা পর্যন্ত হাজার হাজার যানবাহন আটকা পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। এরআগে বিকেল থেকেই ধীর গতিতে চলে যানবাহন। সন্ধ্যার পর থেকে এর তীব্রতা বাড়তে থাকে।

সিরাজগঞ্জ জেলা ট্রাক ও ট্যাংকলরী মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক হাসিনুর রহমান সেতু কর্তৃপক্ষকে দায়ী করে বলেন, আমাদের কোন চিঠি না দিয়ে হঠাৎ করে বাড়তি টোল আদায় করছে সেতু কর্তৃপক্ষ।  

তিনি আরও বলেন, কোন কোন চালকেরা মালিকের অনুমতি ছাড়া বাড়তি টাকা দিতে রাজি হচ্ছে না। এবং বাড়তি টাকা নিতে টোল প্লাজায় দেরি হচ্ছে। এসব সমস্যার কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের ডেপুটি সেক্রেটারি রেজাউল হায়দার জানান, সেতু কর্তৃপক্ষ কোন টোল বৃদ্ধি করেনি।

তবে বিআরটিএ’র রেজিস্ট্রেশন সফটওয়ারের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে। এ কারণে চালকদের ব্লুবুক অনুযায়ী টোল আদায় করা হচ্ছে।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু দাউদ জানান, যমুনার সেতুর টোল বাড়ার কারণে কিছু কিছু চালক গাড়ি ঘুরিয়ে নিয়ে যাচ্ছে। এ কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।


মন্তব্য