kalerkantho


আগুনে পুড়িয়ে নিরাপত্তাকর্মীকে হত্যা

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৭ ১৬:২৭



আগুনে পুড়িয়ে নিরাপত্তাকর্মীকে হত্যা

অজ্ঞাত দুর্বৃত্তরা মুখে পলিথিন পেপার দিয়ে শ্বাসরোধের পর আগুনে পুড়িয়ে হত্যা করেছে গৌরীপুর বাজারের মোবাইল মার্কেটের নিরাপত্তাকর্মী শফিকুল ইসলাম (৫২) কে। আজ রবিবার ভোররাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারের নিউমার্কেটে এ ঘটনা ঘটে। নিহত নিরাপত্তাকর্মী গৌরীপুর ইউনিয়নের হুগুলিয়া গ্রামের আমিন উদ্দিনের ছেলে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি) মহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন, দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমান ও তিতাস থানার ওসি নুরুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করেছে।

পুলিশ ও মার্কেটের ব্যবসায়ীরা জানান, উপজেলার গৌরীপুর বাজারের নিউমার্কেট (মোবাইল মার্কেট) নিরাপত্তার জন্য শফিকুল ইসলাম তিন মাস ধরে নিরাপত্তাকর্মীর দায়িত্ব পালন করছেন। প্রতিদিনের ন্যায় শনিবার দিবাগত রাতে মার্কেটে নিরাপত্তা দায়িত্ব পালনে মার্কেটে অবস্থান নেন। তখন দুর্বৃত্তরা মার্কেকের উত্তর পার্শ্বের গেইটের তালা ভেঙে প্রবেশ করে নিরাপত্তাকর্মীকে মুখে টেপ মুড়িয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে তাকে দাহ্য পদার্থ দিয়ে আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলে।

তবে মার্কেটে কয়েক শতাধিক দোকানের মধ্যে শুধু রিভা টেলিকম দোকানের শাটার তালাবদ্ধ অবস্থায় কাটা দেখা যায়। উপস্থিত ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তাদের ধারণা যেভাবে শাটার কাটা হয়েছে তা দিয়ে কোনো লোক ভেতরে প্রবেশ করা সম্ভব হবে না।

যদিও কোনোভাবে প্রবেশ করে তা হলে শাটারে আলামত পাওয়া যেত।

রিভা টেলিকমের এর মালিক নুরুল ইসলাম বলেন, আমার দোকান থেকে নগদ ৫০ হাজার টাকা এবং প্রায় ৩৫টি মোবাইল সেট নিয়ে যায়। তার মধ্যে কয়েকটি মোবাইল সেট সিঁড়ির নিচে পাওয়া গেছে।

দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, মার্কেটের নিরাপত্তাকর্মীকে যে ভাবে পুড়িয়ে হত্যা করা হয়েছে তা রহস্যজনক বলে মনে হচ্ছে। তবে এটা কি চুরি ঘটনার জন্য হত্যা নাকি এর পেছনে অন্য কিছু ঘটনা রয়েছে তা খতিয়ে দেখা যাচ্ছে। রিভা টেলিকমের এর মালিকসহ ৩ কর্মচারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।


মন্তব্য