kalerkantho


নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১২ মার্চ, ২০১৭ ১৬:০৩



নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবিতে মানববন্ধন

নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করা হয়েছে। আজ রবিবার সকাল ১১টা থেকে ঘণ্টাব্যাপী শহরের টাউনহল মোড়ে এ কর্মসূচি পালন করা হয়। নোয়াখালী বিভাগ বাস্তবায়ন পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তাদের অভিভাবক, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণি-পেশার মানুষ এ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

মানববন্ধন কর্মসূচিতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন পরিষদের সদস্যসচিব ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নোয়াখালী-৪ (সদর- সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী।

অন্যানের মধ্যে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে এই মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হোসেন মিলন, জেলা জজ আদালতের জিপি কাজী মানছুরুল হক খসরু, পৌর বণিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাইফুদ্দীন সোহান, জেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম প্রমুখ।

বক্তারা বলেন, নোয়াখালী একটি সুপ্রাচীন জেলা। এই জেলার গৌরবগাথা নানা ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। বৃহত্তর এই জেলার সঙ্গে পাশ্ববর্তী জেলাগুলোকে যোগ করে নোয়াখালী বিভাগের দাবির আন্দোলন দীর্ঘদিনের। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। আগামি ২ এপ্রিল জেলা শহরসহ সর্বত্র ১ ঘণ্টা মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।


মন্তব্য