kalerkantho


ভোগান্তিতে ৫০ হাজার গ্রাহক

নীলফামারী জেলা ৯ ঘণ্টা বিদ্যুৎবিহীন

নীলফামারী প্রতিনিধি    

১১ মার্চ, ২০১৭ ১৭:৪৯



নীলফামারী জেলা ৯ ঘণ্টা বিদ্যুৎবিহীন

প্রায় ৯ ঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল নীলফামারীর পিডিবির আওতাভুক্ত প্রায় ৫০ হাজার গ্রাহক। গতকাল শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে আজ  শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তা অব্যাহত থাকে। এরপর সরবরাহ শুরু হলেও বিকেল সাড়ে ৪টায় এ রির্পোট লেখার সময় পর্যন্ত ঘনঘন বিদ্যুৎ যাওয়া-আসা করছিল।

নীলফামারী পিডিবি কর্তৃপক্ষ বলছে, সৈয়দপুর—নীলফামারী ৩৩ কেভি সরবরাহ লাইনের ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাহে সমস্যা সৃষ্টি হয়েছে।

শহরের উপজেলা সড়কের মিজানুর রহমান (৫৫) বলেন, "শুক্রবার মধ্যরাতে বিদ্যুৎ  সরবরাহ বন্ধ হয়। আজ শনিবার বেলা সাড়ে ১২টায় বিদ্যুৎ আসলেও কয়েক মিনিট পর পর বন্ধ হচ্ছিল। বিদ্যুৎ না থাকার সময় মানুষের যে কষ্ট ছিল, বিদ্যুৎ আসার পরও ঘন ঘন সমস্যার কারণে তা লাঘব হয়নি। " শহরের বাড়াইপাড়ার মনিরুল ইসলাম (৪০) বলেন, "বিদ্যুৎ ছাড়া এখন কোনও কাজই হয় না। আমরা সবাই বিদ্যুৎনির্ভর হয়ে পড়েছি। মধ্যরাত থেকে বিদ্যুতের সমস্যায় ব্যবসা বাণিজ্যসহ নিত্য দিনের অনেক কাজের ব্যাঘাত ঘটেছে। "

জেলা শহরের কালিবাড়ি মোড়ের ব্যবসায়ী কারিমুল ইসলাম (২৫) বলেন, "বিদ্যুৎ না থাকায় আমার ব্যবসা অচল হয়ে পড়েছে।

বিদ্যুৎনির্ভর যন্ত্রপাতি চালাতে না পারায় ব্যবসায়ীসহ সাধারণ গ্রাহকরা বিপদে পড়েছেন। "

নীলফামারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ সরকার এ বিষয়ে বিকেল সাড়ে ৩টার দিকে বলেন, "নীলফামারী-সৈয়দপুর ৩৩ কেভি সরবরাহ লাইনে ত্রুটি দেখা দেওয়ায় গতরাত ৪টা থেকে আজ শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিদ্যুৎ  সরবরাহ বন্ধ  ছিল। এখন সব ফিডার চালু করা হয়েছে। " জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ এবং সদরে পিডিবির প্রায় ৫০ হাজার গ্রাহক রয়েছেন বলে জানান তিনি।


মন্তব্য