kalerkantho


বাংলাভাইয়ের ৫ সহযোগী গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ১৪:২২



বাংলাভাইয়ের ৫ সহযোগী গ্রেপ্তার

রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ভোরে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা সবাই পুলিশের তালিকাভুক্ত জেএমবির সদস্য। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার মকবুল হোসেনের ছেলে রহিদুল ইসলাম (৪৩), গোয়ালকান্দি ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের শুকুর আলীর ছেলে আবুল হোসেন (৫৫), ছমির উদ্দীনের ছেলে আব্দুস সাত্তার (২৮), মৃত জাবের আলীর ছেলে আব্দুল মান্নান (৪৫) ও উদপাড়া গ্রামের নাছির উদ্দীনের ছেলে লুৎফর রহমান (৪৮)।

বাগমারার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০০৪ সালে জেএমবির শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের হাত ধরে তারা জঙ্গি সংগঠনে যোগ দেয়। এরপর তারা বাগমারা এলাকায় সাধারণ মানুষকে ধরে নিয়ে গিয়ে হত্যা, গুম ও নির্যাতন চালাতে বাংলাভাইকে সহযোগিতা করে। ওসি আরও জানান, তখন তাদের বিরুদ্ধে বাগমারা থানা ও রাজশাহীর আদালতে হত্যা, গুম ও নির্যাতনসহ নাশকতার অভিযোগে একাধিক মামলা হয়েছিল।

এদের মধ্যে কেউ জামিনে, কেউ আদালতের মাধ্যমে মামলা থেকে অব্যাহত নিয়ে এলাকায় ফিরে আসে। সম্প্রতি তারা ফের নাশকতার পরিকল্পনা নিয়ে জেএমবির সাংগঠনিক তৎপরতা চালাচ্ছিল। এর আগে, শুক্রবার ভোরে রাজশাহীর বাগমারায় জেএমবির এক সদস্য আবদুর রশিদকে গ্রেপ্তার করা হয়।

তিনি জেএমবির শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের মাধ্যমে জেএমবিতে যোগ দিয়েছিলেন।

 


মন্তব্য