kalerkantho


রাজশাহীতে ৫ জেএমবিসহ আটক ১৪৩

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ১২:১১



রাজশাহীতে ৫ জেএমবিসহ আটক ১৪৩

রাজশাহী জেলা ও মহানগর পুলিশের বিশেষ অভিযানে তালিকাভুক্ত পাঁচজন জেএমবি সদস্যসহ ১৪৩ জনকে আটক করা হয়েছে। শুক্রবার রাতে পৃথক অভিযান পরিচালনা করে এদের আটক করা হয়েছে। অভিযানে মাদকদ্রব্যও উদ্ধার করা হয়েছে। শনিবার (১১ মার্চ) আটককৃতদের বিভিন্ন মামলা গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আটক জেএমবি সদস্যরা হলেন-বাগমারা উপজেলা চন্দ্রপুর গ্রামের মৃত সমির উদ্দিনের ছেলে আবদুস সাত্তার (৩৩), জাবেদ আলীর ছেলে আবদুল হান্নান (৩৫) ও মৃত শুকুর আলীর ছেলে আবুল হোসেন (৫০), উদপাড়া এলাকার মৃত নাসির উদ্দিনের ছেলে লুৎফর রহমান (৩৮) এবং ভবানীগঞ্জ এলাকার মকবুল হোসেনের ছেলে রহিদুল ইসলাম (৩৮)। এদের মধ্য পুলিশের তালিকায় সাত্তার ৩ নম্বর, হান্নান ৫ নম্বর, আবুল ৩৪ নম্বর, লুৎফর ৭৪ নম্বর ও রহিদুল ৭৫ নম্বর জেএমবি সদস্য।

রাজশাহী জেলা ইন্টিলিজেন্স অফিসার-২ পরিদর্শক গোলাম সবুর খান বলেন, শুক্রবার রাতে জেলার ৯ উপজেলায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পবায় ১০ জন, মোহনপুরে ৪ জন, তানোর ১১ জন, গোদাগাড়ী ৯ জন, পুঠিয়ায় ১০ জন, দুর্গাপুর ৪ জন, বাঘা ১০ জন, চারঘাট ৮ জন ও বাগমারায় ৫ জন জেএমবি সদস্যসহ ১১ জন। এ সময় ৩ কেজি ২৪ গ্রাম গাঁজা, ৫ গ্রাম হোরোইন, ১৪ পিস ইয়াবা ও ৬৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। আটককৃতদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬৫ জনকে আটক করা হয়েছে।

এ সময় ফেনসিডিল, গাঁজা, চোলাইমদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, গত রাতে নগরীতে বিশেষ অভিযান চালিয়ে বোয়ালিয়া মডেল থানা ২৫ জন, মতিহার থানা ১৭ জন, রাজপাড়া থানা ১৩ জন, শাহমখদুম থানা পুলিশ ৭ জন ও মহানগর গোয়েন্দা পুলিশ ৩ জনকে আটক করেছে। এ সময় ৪ বোতল ফেনসিডিল, ১২০ গ্রাম গাঁজা, ৯৮ পিস ইয়াবা ও ৫৮ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়েছে। আটককৃতদের বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে পাঠানো হয়েছে।

 


মন্তব্য