kalerkantho


শেরপুরে বিতর্ক চর্চা জোরদারে মতবিনিময়

শেরপুর প্রতিনিধি    

১১ মার্চ, ২০১৭ ১০:৫৭



শেরপুরে বিতর্ক চর্চা জোরদারে মতবিনিময়

শেরপুরে বিতর্ক চর্চা জোরদার করার উদ্দেশ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার রাতে শহরের নিউমার্কেটে বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে এ সভা  অনুষ্ঠিত হয়। সভায় স্কুল-মাদ্রাসা-কলেজ পর্যায়ে নিয়মিত বিতর্ক চর্চা এবং সকল পর্যায়ে বিতর্ককে জনপ্রিয় করতে স্থানীয়ভাবে শক্তিশালী একটি বিতর্ক সংগঠন গড়ার বিষয়ে অংশগ্রহণকারীরা একমত পোষণ করেন।

সভায় বাংলাদেশ ডিবেট ফেডারেশনের আদলে 'শেরপুর ডিস্ট্রিক্ট ডিবেট ফেডারেশন'  (এসডিএিফ) নামে একটি বিতর্ক সংগঠন গড়ে তোলার বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একইসঙ্গে সভায় অংশগ্রহণকারীরা ঐক্যমতের ভিত্তিতে সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্যকে আহ্বায়ক, বিতার্কিক এস এম ইতমিয়াজ চৌধুরী ওরফে শৈবাল চৌধুরীকে সদস্য সচিব এবং উপস্থিত সবাইকে সদস্য করে এসডিডিএফ'র একটি কমিটি গঠন করা হয়। সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় দ্রুততম সময়ের মধ্যে বিভিন্ন স্কুল-মাদ্রাসা-কলেজে একটি করে বিতর্ক দল তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। সেসব দলকে বিতর্কের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে আন্তঃস্কুল-মাদ্রসা-কলেজ পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় অন্যদের মধ্যে ডা. সেকান্দর আলী কলেজের বাংলা বিভাগের সহকারী  অধ্যাপক শওকত হোসেন, নবারুণ পাবলিক স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জনউদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুল, প্রথমআলো বন্ধুসভার সাবেক সভাপতি মলয় চাকী, কার্ট–নিস্ট সাইফুল ইসলাম শাহীন বক্তব্য দেন। এ ছাড়া কবি শিউলী আক্তার মিতু, শিক্ষক জাকির হোসেন, আর্তনাদ সভাপতি সোবাহান উদ্দিন জিহান, সাধারণ  সম্পাদক বিতার্কিক এমদাদুল হক রিপন, সমকাল সুহৃদ সমাবেশ সাধারণ সম্পাদক পলাশ আহমেদ, বাংলার মুখ সম্পাদক মিঠুন কোচ, শেরপুর সরকারি কলেজ ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক শুভংকর সাহা, অরিত্র চন্দ্র ঝলক, আব্দুল্লাহ আল রাফি, মুঈন আহমদ প্রমুখ অংশগ্রহণ করেন।    

 


মন্তব্য