kalerkantho


বর্তমান সরকারের মূল লক্ষ্য টেকসই উন্নয়ন: শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৭ ২০:৪২



বর্তমান সরকারের মূল লক্ষ্য টেকসই উন্নয়ন: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকারের মূল লক্ষ্য হচ্ছে ‘টেকসই উন্নয়ন’। কারণ উন্নয়ন হলেই দেশ এগিয়ে যাবে। সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু ও পায়রা বন্দর হচ্ছে, এর ফলে দক্ষিণাঞ্চল একটি সমৃদ্ধ অর্থনৈতিক জোনে পরিণত হবে। এখানে কল-কারখানা গড়ে উঠবে, এতে বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি হবে।  

আজ শুক্রবার বিকেলে ঝালকাঠির শিশুপার্কে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।  

স্থানীয়দের এসএমই পণ্য মেলা দেখতে আসার আহবান জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, উৎপাদন ও বিতরণের জন্য ঢাকায় এসএমই ফাউন্ডেশনের নিজস্ব সেল সেন্টার রয়েছে, বিভিন্ন অঞ্চলে এ সেন্টার স্থাপন করা হবে। বরিশালকে ঘিরে অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে ঝালকাঠির মানুষ যাতে সুযোগের সৎব্যবহার করতে পারে, একারণেই এসএমই পন্য মেলার আয়োজন করা হয়েছে।  

শিশুপার্কের মুক্তমঞ্চে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী। অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন কে এম হাবিবুল্লাহ ও সহকারী মহা পরিচালক সুমন চন্দ্র সাহা।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মানিকহার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির।  

মেলায় ৫০টি স্টলে ক্ষুদ্র ও মাঝিারি কুটির শিল্পের নানা পসরা সাজানো হয়েছে।

উদ্বোধনের পরে শিল্পমন্ত্রী স্টলগুলো ঘুরে দেখেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা। মেলা উপলক্ষে প্রতিদিন সন্ধ্যায়  সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।


মন্তব্য