kalerkantho


ইসলামপুরের ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

জামালপুর প্রতিনিধি    

১০ মার্চ, ২০১৭ ১৮:১৬



ইসলামপুরের ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

১৪ বছর পর গতকাল বৃহস্পতিবার বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। একই দিন ইসলামপুর উপজেলার আরও পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা  করেছে উপজেলা নির্বাচন কমিশন।

তফসিল ঘোষণার পর থেকে ওই ছয়টি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া।

ইসলামপুর উপজেলা নির্বাচন কমিশনার মতিউর রহমান জানান, গত ৮মার্চ বিকেলে নির্বাচন কমিশনার কার্যালয় থেকে ইসলামপুর উপজেলার পাথর্শী, কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, নোয়ারপাড়া এবং সাপধরী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।   এরপর ৯ মার্চ জেলা ও ইসলামপুর উপজেলা প্রশাসন ওই নির্বাচনী তফসিল ঘোষনণ করে। তফসিল অনুযায়ী আগামী ২০মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২১ মার্চ বাছাই, ২৮ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং আগামী ১৬ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামপুরের ছয়টি ইউনিয়নের মধ্যে পাঁচটি ইউনিয়নে পাঁচ বছরের নির্ধারিত মেয়াদান্তে নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। তবে পার্থর্শী ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০৩ সালের ২৭ জানুয়ারি। সীমানা জটিলতা ও ভোটার সংশোধনীর অজুহাতে বিভিন্নজন মামলা করায় পার্থর্শী ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল বিগত ১৪ বৎসর। এ কারণে নির্বাচনমুখী এলাকাবাসী দীর্ঘদিন হতাশায় ভুগছিলেন। গতকাল বৃহস্পতিবার তফসিল ঘোষণার পর পাথর্শীসহ পশ্চিমাঞ্চলের পাঁচটি ইউনিয়নের জনগণের মাঝে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।


মন্তব্য