kalerkantho


পাবনায় নকল ওষুধ কারখানায় র‌্যাবের অভিযান

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ০৪:০৯



পাবনায় নকল ওষুধ কারখানায় র‌্যাবের অভিযান

পাবনা শহরে নকল কোটি টাকা মূল্যের ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামসহ বিভিন্ন নকল পানীয় জব্দ করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়ায় একটি বাড়িতে এ অভিযান চালানো হয় বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন বলেন, ট্যাংকপাড়ার হায়দার আলী নিজ বাড়িতে অনুমোদনহীন ডোরা ফুড প্রডাক্টস নামে নকল এনার্জি ড্রিংকস ও নকল ওষুধ তৈরির কারখানা গড়ে তোলেন। সেখানে র্দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন কোম্পানির মোড়কে নকল জীবন রক্ষাকারী ওষুধ, এনার্জি ড্রিংকস, সফট ড্রিংকস, উৎপাদন করে বাজারজাত করে আসছিলেন তিনি।

এ ব্যাপারে এমবি ফার্মাসিটিউক্যাল লিমিটেডের সার্ভে ইনচার্জ জহিরুল হক বলেন, আমরা র‌্যাবের মাধ্যমে জানতে পেয়েছি পাবনায় হায়দার আলী নামের এক ব্যাক্তি নিজ বাড়িতে আমাদেও কোম্পানির ওষুধ উৎপাদন ও বাজারজাত করে আসছেন দীর্ঘদিন ধরে। আমরা আমাদের পক্ষ থেকে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহণ করব। এই ওষুধগুলো মস্তিষ্কে রক্তক্ষরণ ও নিউরো সায়েন্সের চিকিৎসার কাজে ব্যবহৃত হয়ে থাকে। এ ধরনের ওষুধ তারা কিভাবে তৈরি ও বাজারজাত করেন আমাদের তা বোধগম্য নয়।

এ ব্যপারে এলাকাবাসী পবিত্র রহমান বলেন, নকল ওষুধ জব্দ করা সত্বেও কাউকে আটক বা কারখানাটি সীলগালা এবং মেশিনারিজ জব্দ না করে শুধু জরিমাণা করা হয়েছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দুই মাস আগেও এই কারখানায় র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার বীনা রানী দাস থাকাকালীন এই ধরনের একটি অভিযান পরিচালিত হয়। সেদিনও শুধু জরিমাণা করা হয়েছিল।

মেশিনারিজ নিয়ে যাওয়া ও জেল হলে এই ব্যক্তি পুনরায় এই ধরনের পণ্য উৎপাদন করতে পারতেন না।


মন্তব্য