kalerkantho


ফরিদপুরে ওষুধ কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা

ফরিদপুর প্রতিনিধি   

৯ মার্চ, ২০১৭ ২০:৪৬



ফরিদপুরে ওষুধ কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা

ফরিদপুর শহরের টেপাখোলা এলাকার বৃন্দাবনের মোড় এলাকায় অবস্থিত বেলসেন ফার্মাসিটিক্যালস নামে এক ওষুধের কারখানায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

এ সময় র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের কমান্ডার রইসউদ্দিন, সিভিল সার্জনের প্রতিনিধি ডা.মাহমুদুর রহমান ও ড্রাগ সুপার কার্যালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আদালতসূত্রে জানা যায়, গোপনসূত্রে খবর পেয়ে ওই ওষুধ কারখানায় আজ দুপুর একটার দিকে অভিযান চালিয়ে আদালত নানা ধরণের অনিয়ম দেখতে পায়। এর মধ্যে বাজারে প্রচলিত বিভিন্ন ওষুধের প্যাকেট ও লেবেলের ডিজাইন অনুকরণে ওষুধ প্রস্তুত করে বিক্রি, অনুমোদিত ওষুধের লোগো বা ডিজাইন পরিবর্তন করা, ওষুধের কার্টনে বা পাতার কোথাও প্রস্তুত ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করাসহ বিভিন্ন কারণে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ওই কারখানার মালিক ফজলুল কবির চাঁদকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক জানান, ওই কারখানার মালিককে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।


মন্তব্য