kalerkantho


ভোলায় ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্দ বাতিল দাবি

ভোলা প্রতিনিধি    

৯ মার্চ, ২০১৭ ১৬:৫৭



ভোলায় ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্দ বাতিল দাবি

ভোলায় দুস্থ-অসহায় মুক্তিযোদ্ধাদের ঘর ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্দের প্রতিবাদে ও সরকারের বরাদ্দকৃত ওই ঘর বরাদ্দ বাতিলের দাবিতে মাবনবন্ধন ও  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইট্স ডিফেন্ডারস ফোরাম (এইচআরডিএফ) এ কর্মসূচি পালন করে।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হোসনে আরা চিনুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন এইচআরডিএফ ভোলা জেলা শাখার সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী, সম্পাদক মোহাম্মদ হোসেন, সুজনের সম্পাদক নাসির লিটন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জব্বার, নারী নেত্রী বিলকিস জাহান মুনমুন, আ ন ম রিয়াজউদ্দিন, অবিনাশ নন্দি, বাঁধন তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন সরকার দুস্থ ও অসহায় প্রত্যেক মুক্তিযোদ্ধাদের নামে ঘরের জন্য আট লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ ভোলায় দুস্থ ও অসহায় মুক্তিযোদ্ধাদের ঘর বরাদ্দ না দিয়ে ধনাঢ্য মুক্তিযোদ্ধারা তাদের নিজেদের নামে ওই ঘর বরাদ্দ নিয়েছেন। অনেক ধনাঢ্য মুক্তিযোদ্ধা আবার ওই টাকা নিয়ে তাদের ঘর উত্তোলন করেছেন। তাঁরা অবিলম্বে ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে ঘর বরাদ্দ বাতিলের পাশাপশি যেসব ধনাঢ্য মুক্তিযোদ্ধারা ঘর তুলেছেন তাদের কাছ থেকে ওই টাকা ফেরত নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

আগামী এক সপ্তাহের মধ্যে ওই বরাদ্দ বাতিল না হলে জেলা প্রশাসক কার্যালয় ঘেড়াও কর্মসূচিসহ কঠোর আন্দোলনেরও হুমকি দেন বক্তারা। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।    

 


মন্তব্য