kalerkantho


শরণখোলায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

বাগেরহাট প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৭ ২২:০৭



শরণখোলায় অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

বাগেরহাটের শরণখোলায় এক অগ্নিকাণ্ডে একটি বসত বাড়ি ও ইন্স্যুরেন্স কার্যালয়সহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আজ বুধবার দুপুরে উপজেলার ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

ফায়ার ব্রিগেডের শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট এবং স্থানীয় লোকজন প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে একটি বসতবাড়ি, একটি ইন্স্যুরেন্স কার্যালয় এবং আটটি বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও তার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আগুনে ৩০ লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ফায়ার ব্রিগেট কর্মীদের ধারণা।

স্থানীয়রা জানান, দুপুর পৌণে ২টার দিকে বাজারের একটি ফার্নিচারের  দোকান থেকে তারা হঠাৎ করে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে একটি বসতবাড়ি, একটি ইন্সুরেন্স কার্যালয় এবং আটটি বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত ওই সব মানুষ সহায় সম্বল হারিয়ে হতাশায় ভুগছেন।

শরণখোলা ও মোরেলগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল শিকদার জানান, খবর পেয়ে তাদের দুটি ইউনিট গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে বসতবাড়িসহ ১০টি বিভিন্ন ধরণের প্রতিষ্ঠান এবং তার মালামাল পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে তিনি জানান।


মন্তব্য