kalerkantho


সৈয়দপুর পৌরসভা কার্যালয় ঘেরাও

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৭ ২০:১৩



সৈয়দপুর পৌরসভা কার্যালয় ঘেরাও

সৈয়দপুরে ৪ দফা দাবিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সৈয়দপুর উপজেলা শাখা ও এর সহযোগী অঙ্গ দলের উদ্যোগে পৌরসভা কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করা হয়। আজ বুধবার দুপুরে ওই ঘেরাও কর্মসূচী চলাকালে পৌরসভা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সৈয়দপুর উপজেলা শাখা সাধারণ সম্পাদক রুহুল আলম মাস্টার, নীলফামারী জেলা কমিটির সদস্য তোফাজ্জল হোসেন, নারীনেত্রী শামসুন্নাহার, বাংলাদেশ যুবমৈত্রী নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ছাত্রমৈত্রীর সৈয়দপুর কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক শাহিন আলম প্রমূখ।

বক্তারা বলেন, উত্তর জনপদের বৃহত্তর শিল্প ও বাণিজ্য সমৃদ্ধ শহর সৈয়দপুর। এখানে বিপুল পরিমাণ রেলওয়ে ও সরকারি সম্পত্তি রয়েছে। আর এসব রেল ও সরকারি সম্পত্তি দখল করে অবকাঠামো গড়ে উঠছে অহরহ। সেই সাথে এ শহরে অব্যাহতভাবে পৌরসভার অনুমোদিত নকসা ছাড়াই ভবন নির্মাণ হচ্ছে। শহরের ব্যস্ততম শহীদ জহুরুল হক সড়কে ব্যবসায়ীরা ট্রাফিক আইন ভঙ্গ করে দিনের বেলা ট্রাক দাঁড় করিয়ে মালামাল লোড ও আনলোড (খালাস) করছেন। এতে করে ভরাবহ যানজটের সৃষ্টি হচ্ছে। ফুটপাত দখলমুক্তসহ দিনের বেলা শহরের অভ্যন্তরে ভারি যানবাহন চলাচল বন্ধ রেখে বাইপাস সড়ক ব্যবহারে দাবি জানানো হয়েছে। পরে সংগঠনের ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি মেয়র আমজাদ হোসে সরকারকে হস্তান্তর করা হয়।

স্মারকলিপিটি গ্রহণ করে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার জানান, আন্দোলনকারীদের দাবি অত্যন্ত যৌক্তিক। এ ব্যাপারে পৌর পরিষদ সভা ডেকে সিদ্ধান্তের ভিত্তিতে প্রয়োজনীয় যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।


মন্তব্য