kalerkantho


সরকার মানুষের অধিকার নিশ্চিত করতে বদ্ধ পরিকর : সংস্কৃতিমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৭ ১৮:৪০



সরকার মানুষের অধিকার নিশ্চিত করতে বদ্ধ পরিকর : সংস্কৃতিমন্ত্রী

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, বর্তমান সরকার নির্বিশেষে সকল ধর্ম, জাতি, গোষ্ঠী এবং সম্প্রদায়ের মানুষের অধিকার নিশ্চিত করতে বদ্ধ পরিকর। আমরা বিশ্বাস করি দেশের সকল মানুষের একটিই পরিচয় আমরা বাঙালি। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলার পত্নীতলা উপজেলা সদরে ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমী’র ভবন নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, ১৯৭১ সালে সকল ধর্মীয় বিভেদ, সাম্প্রদায়িকতা, ক্ষুদ্র স্বার্থ ভুলে গিয়ে দেশের মুক্তির জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তাই বর্তমানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত মুক্তিযুদ্ধের পক্ষের সরকার সকলের ধর্মীয়, সাংস্কৃতিক, সামাজিক অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। এই সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।

তিনি আরো বলেন, দেশের যে অঞ্চলে যা কিছু ইতিহাস ঐতিহ্য রয়েছে সেই সব চাহিদার উপর নির্ভর করে এব্ং তা চর্চার জন্য প্রয়োজনীয় একাডেমি গড়ে তোলা হচ্ছে। কারণ আমরা চাই বাংলাদেশের মূল সংস্কৃতির পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের যে ঐতিহ্য আছে, যে সংস্কৃতি আছে তা বিকশিত করতে সরকার কাজ করছে।  

নওগাঁ জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ অ্যাড. শহিদুজ্জামান সরকার এমপি, পুলিশ সুপার মোজাম্মেল হক, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বাকীউল্লাহ, নওগাঁ পৌর আ’লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইছাহাক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল করিম চৌধূরী, নজিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিল্টন, আদিবাসী নেতা নরেন পাহান, জোতিন টপ্পসহ ক্ষুদ্রনৃগোষ্ঠীর অন্যান্য নেতৃবৃন্দ।  

 


মন্তব্য