kalerkantho


৮ দফা দাবিতে সৈয়দপুরে পৌর কাউন্সিলরদের ধর্মঘট

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৭ ১৭:২৮



৮ দফা দাবিতে সৈয়দপুরে পৌর কাউন্সিলরদের ধর্মঘট

স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌর কাউন্সিলদের বৈষম্যমূলক অসম্মানজনক মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ে পৌরসভা বয়কট ও কর্ম বিরতি করে অবস্থান ধর্মঘট কর্মসুচি পালন করেছে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন সৈয়দপুর শাখা।

সংগঠনের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার থেকে ওই কর্মসূচি শুরু হয়েছে।

সৈয়দপুর পৌরসভা কার্যালয়ের সামনে বেলা ১১টায় শুরু হওয়া অবস্থান ধর্মঘট কর্মসূচির আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌরসভার প্যানেল-১ মেয়র মো. জিয়াউল হক জিয়া। এতে কাউন্সিলদের ৮ দফা দাবি আদায়ে সংহতি প্রকাশ করে বক্তব্য বলেন পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।  

এতে বক্তব্য বলেন, সৈয়দপুর প্যানেল মেয়র মো. শাহিন আকতার শাহীন ও কাজী জাহানারা বেগম, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, শেখ মোহন, মো. মোস্তফা, কাজী মনোয়ার হোসেন হায়দার, তারিক আজিজ, মো. জোবায়দুল ইসলাম মিন্টু, আবিদ হোসেন লাড্ডান, আজগার আলী, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মোছা. জ্যোসনা বেগম প্রমুখ।  

বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশেনর ৮ দফা দাবিগুলো হচ্ছে, পৌর কাউন্সিলদের মাসিক সম্মানীভাতা সম্মানজনক ভাবে বৃদ্ধি, কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা সরকারি তহবিল থেকে প্রদান, কাউন্সিলরদের পদমর্যাদা নির্ধারণ, টেন্ডার কমিটিতে সভাপতি হিসেবে কাউন্সিলদের নিয়োগ, পরিষদের সিদ্ধান্ত ছাড়া দেশী-বিদেশী প্রকল্প, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহ্বান, হাট বাজার খাস আদায় না করা, বিভিন্ন প্রকল্পের ওয়ার্ড কাউন্সিলদের অগ্রাধিকার ও তদারকি, মন্ত্রণালয় কর্তৃক পরিচয়পত্র প্রদান, দেশ বিদেশে প্রশিক্ষণ ও পৌরসভার নির্বাচন পদ্ধতি পরিবর্তন।


মন্তব্য