kalerkantho


রেড ক্রিসেন্টের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৭ ১৬:৪৪



রেড ক্রিসেন্টের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

'নারী পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা' এই প্রতিপ্রাদ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস ২০১৭।

দিবসটি উপলক্ষে আজ ০৮ মার্চ বুধবার সকালে সোসাইটির কনফারেন্স রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেন্ডার এডভাইজার রেহেনা আশিকুর রহমান। সমাপনী বক্তব্যে রাখেন সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক, এনডিসি। আলোচনায় অংশ নেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্ত-কর্মচারী এবং ওঋজঈ সহ বিভিন্ন সহযোগী সংগঠনের প্রতিনিধিরা।  

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-পরিচালক রেজিনা হালিম ও আইএফআরসির সিনিয়র ডিএম অফিসার সাইদা ফারহানা। এর আগে সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নারী স্বেচ্ছাসেবকরা নারী কর্মীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নারীদের সুযোগ দিলে তারা তাদের যোগ্যতা প্রমাণ করতে পারেন। বিমানবাহিনী, সেনাবাহিনী থেকে খেলাধুলা কোথায় নারীরা নেই? সর্বক্ষেত্রে নারীরা কাজ করছেন।


মন্তব্য