kalerkantho


শিক্ষা সফরের গাড়িবহরে ডাকাতির প্রতিবাদে মেহেরপুরে বিক্ষোভ

মেহেরপুর প্রতিনিধি    

৮ মার্চ, ২০১৭ ১৬:১৪



শিক্ষা সফরের গাড়িবহরে ডাকাতির প্রতিবাদে মেহেরপুরে বিক্ষোভ

মেহেরপুর-কুষ্টিয়া সড়কের গাংনী উপজেলার শুকুরকান্দিতে পৌর কলেজের শিক্ষা  সফরের গাড়িবহরে ডাকাতির ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি, সড়ক অবরোধ ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। ‌আজ বুধবার সকাল ১১টার দিকে মেহেরপুর-কাথুলী সড়কে পৌর কলেজের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মেহেরপুর পৌর কলেজের অধ্যক্ষ একরামুল আযীমের নেতৃত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপাধ্যক্ষ মহাসিন আলী, প্রভাষক সোহরাভ উদ্দিন, আলিব উদ্দিন, আজাদ আলী, আহসানুল হক, মাজহারুল ইসলাম, শামিম বশির, খুরশিদা খাতুন, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজন আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস আলী, ছাত্রলীগ নেতা বুলবুল হোসেন, শাকিল হোসেন, তহিবুল ইসলামসহ কলেজের তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেন। এ সময় তাঁরা উভয় পাশের সড়ক অবরোধ করে রাখেন। পরে শিক্ষার্থীরা সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

অধ্যক্ষ একরামুল আযীম তাঁর বক্তব্যে বলেন, "শিক্ষা সফরের গাড়িতে গণডাকাতি একটি ন্যাক্কারজনক ঘটনা। এ ধরনের একটি সভ্য সমাজে মেনে নেওয়া যায় না। পুলিশ দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় না আনলে এ ধরনের ঘটনা আরো বাড়তে থাকবে। " অবিলম্বে গাড়িবহরে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি করেন তিনি।

গত সোমবার ভোররাতে মেহেরপুর পৌর কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা নঁওগা থেকে শিক্ষা সফর শেষে বাড়ি ফেরার পথে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের শুকুরকান্দি নামক স্থানে পৌঁছালে সড়কে গাছের গুঁড়ি ফেলে গাড়িবহরে ডাকাতির ঘটনা ঘটে। ওই  ঘটনার পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গাংনী উপজেলার মটমুড়া গ্রামের আইয়ুব আলির ছেলে শাহজামাল, আকুবপুর গ্রামের ইসলামের ছেলে জিনারুল, আব্দুল মান্নানের ছেলে চঞ্চল এবং একই গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে মিন্টুকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

গাংনী থানার ওসি আনোয়ার হোসেন জানান, ডাকাতির সঙ্গে জড়িত মূল চারজনকে আটক করা হয়েছে। তাদের সাত দিন করে রিমান্ডের আবেদন চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

 


মন্তব্য