kalerkantho


আলীকদম উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৮ মার্চ, ২০১৭ ১৬:১২



আলীকদম উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালামকে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দায়ের করা অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্যে বান্দরবানের জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগের স্থানীয় সরকার পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব দীপক কুমার চক্রবর্তী স্বাক্ষরিত ডাকযোগে পাঠানো পত্রটি (স্মারক নম্বর ২১১ তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০১৭) সংশ্লিষ্টদের হাতে পৌঁছেছে।

 

সুত্র জানায়, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্যে স্থানীয় পাঁচজন বিশিষ্ট ব্যক্তি আবুল কালামকে তার পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন জানান। ২০১০ সালে আলীকদম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আকতার তাকে শ্লীলতাহানির অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালামের বিরুদ্ধে ওই মামলা দায়ের করেন।  

সূত্র জানায়, আলীকদম উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অং শৈ থোয়াই মারমা, উপজেলা যুবলীগের সভাপতি এম কফিল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি উইলিয়াম মারমা, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ ও ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি আবদুল হামিদ বিচারাধীন মামলার আসামী হিসেবে ‘চেয়ারম্যান’ পদে বহাল থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে গত ৭ ফেব্রুয়ারি এই আবেদন জানান।  

বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করে আবুল কালাম পরপর দু’বার আলীকদম উপজেলা পরিষদেও চেয়ারম্যান নির্বাচিত হন।


মন্তব্য