kalerkantho


ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

৮ মার্চ, ২০১৭ ১৫:১৩



ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

'নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা'- এ  প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

আজ সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিপ্তরের যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশ নেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার দৌলতআনা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রতাপ চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান, জেলা পরিষদের সদস্য ঝর্ণা হাসান, জেলা মহিলা পরিষদের সভাপতি অধ্যাপক শিপ্রা রায়, আসমা আক্তার মুক্তা, অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী প্রমুখ।

বক্তারা বলেন, নারী দিবস শুধু নারীদের জন্য নয়। সম্মিলিতভাবে সবারই। এই দিনে নারী-পুরুষের সমমর্যাদা ও সম-অধিকার প্রতিষ্ঠা এবং সব ধরনের বৈষম্য নিরসন ও সক্ষমতার স্বীকৃতির দাবি জানানো হয়। কারণ টেকসই ও স্থিতিশীল উন্নয়নের জন্য সব ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণও সমভাবে গুরুত্বপূর্ণ।

 


মন্তব্য