kalerkantho


সাংবাদিক শিমুল হত্যায় আরও একজন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ২২:১১



সাংবাদিক শিমুল হত্যায় আরও একজন গ্রেপ্তার

সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় বিপুল শেখ (২৫) নামে আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সন্ধ্যায় শাহজাদপুরের পৌর এলাকার রূপপাড়া পাঠানপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মুনির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত বিপুল পৌর এলাকার ভেরাদহ গ্রামের ফজর আলী শেখের ছেলে। সাংবাদিক শিমুল হত্যা মামলার এজাহারে তার নাম না থাকলেও শিমুল গুলিবিদ্ধ হওয়ার আগে মোবাইল ফোনে ধারণ করা ভাইরাল ভিডিও দেখে অপরাধী হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়।

এ নিয়ে শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার সহোদর হাবিবুল হক মিন্টুসহ এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে উল্লেখ করেন পরিদর্শক মুনির। এদের মধ্যে ১১ জন এজাহারভুক্ত এবং বাকি তিনজনকে ভাইরাল ভিডিও দেখে তাকে দৃশ্যমান অপরাধী হিসেবে গ্রেফতার হয়েছে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি দুপুরে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষ চলাকালে ছবি তুলতে গিয়ে গুলিবিদ্ধ হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। পরদিন শুক্রবার বগুড়া থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনার পথে দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে জেলা আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত নেতা মেয়র মিরুসহ ১৮ জন জ্ঞাত এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করে  গত ৫ ফেব্রুয়ারি শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


মন্তব্য