kalerkantho


কুমিল্লায় পুলিশের উপর জঙ্গি হামলায় আহত ১

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৭ ১৭:০২



কুমিল্লায় পুলিশের উপর জঙ্গি হামলায় আহত ১

কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশের ওপর জঙ্গি হামলায় এক পুলিশ সদস্য এবং দুই জঙ্গি আহত হয়েছে। এলাকাবাসীর সহযোগিতায় দুই জঙ্গিকে আহত অবস্থায় আটক করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্রগাম মহাসড়কের চান্দিনা উপজেলার খাতঘর এলাকায় হাইওয়ে পুলিশের টহল টিমের ওপর।

আহত জঙ্গিরা হলো জসিম উদ্দিন (২৪) ও হাছান (২৩) কে গুলিতে আহত দুই জঙ্গিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে ছেড়ে আসা একটি শ্যামলী পরিবহনের একটি বাসকে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশের সার্জেন্ট মোস্তফা কামাল মহাসড়কের খাতঘরের নিকট তল্লাশির জন্য থামায়। এসময় দুই জঙ্গি পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। বোমাটি বিস্ফোরণ না ঘটলে জঙ্গিরা পালিয়ে যেতে চেষ্টা করে। তখন পুলিশ জঙ্গিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করলে জঙ্গি হাছান মারাত্মক ভাবে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অপরজন পালিয়ে যেতে চেষ্টা করলে এলাকাবাসী গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। আহত অবস্থায় দুই জঙ্গিকে চান্দিনা হাসপাতালে ভর্তি করা হয়।

হ্ইাওয়ে টহল পুলিশের সার্জেন্ট মোস্তাফা কামাল জানান, ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসকে তল্লাশির জন্য থামানোর জন্য সংকেত দিলে চালক গাড়িটিকে থামানোর সাথে সাথে দুই জঙ্গি নেমে আমাদেরকে লক্ষ্য করে বোমা ছোড়ে।

পরে আমরা তাদরকে নিরাপদে  ধরতে চেষ্টা করলেও তারা বোমা ছুড়তে থাকে অমরাও তাদেরকে গুলি করি। গুলিতে এক জঙ্গি আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অপরজনকে এলাকাবাসী ধরে গণধোলাই দিয়ে আমাদের নিকট দেয়। আমরা দুই জঙ্গিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করি। এর আমাদের এক কনস্টেবল আহত হয়েছে।


মন্তব্য